Home » প্রতিষ্ঠাতা

প্রতিষ্ঠাতা

স্কলার্স বাংলাদেশের পক্ষ থেকে সশ্রদ্ধ শুভেচ্ছা। স্কলার্স বাংলাদেশ প্রবাসী বাংলাদেশিদের দেশের আর্থসামাজিক উন্নয়নে সম্পৃক্ত করার লক্ষ্যে আয়োজন করেছিল ‘প্রথম অনাবাসী বাংলাদেশি (NRB/PBO) সম্মেলন ২০০৫, ২০০৭ এবং ‘প্রথম অনাবাসী বাংলাদেশি (NRB) মানব সম্পদ উন্নয়ন ও সম্ভাবনা সম্মেলন ২০০৯। তিনটি সম্মেলনের সাফল্যে অনুপ্রাণিত হয়ে স্কলার্স বাংলাদেশ দেশের উন্নয়নে ভূমিকা রাখার দায়বদ্ধতা থেকে আরও অনেক উদ্যোগ গ্রহণ করেছে। আমাদের কর্মসূচির মধ্যে অন্যতম একটি হলো ‘এথিক্স ক্লাব বাংলাদেশ' প্রতিষ্ঠা। এ সংগঠন নিয়মিতভাবে সভা, সমাবেশ, মূল্যবোধ, মানবিকতা ও দেশপ্রেমে প্রবুদ্ধ হবে। এই সংগঠন নিয়মিতভাবে সদস্যবৃন্দ শ্রেয় মূল্যবোধসম্পন্ন হয়ে উঠতে পারে এবং সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে রাখতে পারে অশেষ ভূমিকা।

উল্লেখ্য যে, কেবল পাঠ্যপুস্তক ও মুখস্থনির্ভর শিক্ষাব্যবস্থায় কোনোভাবেই সৎ, দেশপ্রেমিক ও উন্নত মানবিক গুণাবলিসম্পন্ন নাগরিক সৃষ্টি সম্ভব নয়। প্রচলিত শিক্ষাব্যবস্থায় সনদনির্ভর চাকরিপ্রত্যাশী মানুষ সৃষ্টি সম্ভব হলেও তা দিয়ে জাতিকে কাঙ্ক্ষিত গন্তব্যে নিয়ে যাওয়া সম্ভব নয়।

স্কলার্স বাংলাদেশ এথিকস ক্লাব বাংলাদেশ প্রতিষ্ঠা এবং সংগঠনের প্রাত্যহিক কর্মসূচির মাধ্যমে একটি মাদকমুক্ত শিক্ষাঙ্গন এবং সৎ, দেশপ্রেমিক ও শ্রেয় মূল্যবোধসম্পন্ন প্রজন্ম সৃষ্টির সংগ্রামে আপনাদের সহযোগিতা একান্তভাবে প্রত্যাশা করছে। আমরা আপনাদের প্রতিষ্ঠানে এথিকস ক্লাব বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চাই এবং নতুন প্রজন্ম ও সমাজ নির্মাণের যাত্রায় আপনাদেরকে সারথি হিসেবে কামনা করছি।

এম ই চৌধুরী শামীম

প্রতিষ্ঠাতা ও সভাপতি

দিলারা আফরোজ খান রূপা

প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী

আমরা কি করি

Image

Image

Image